ট্র্যাফিক সচেতনতা শিবির রামপুরহাট থানায়

ট্র্যাফিক সচেতনতা শিবির রামপুরহাট থানায়

অমলেন্দু মণ্ডল, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: যানজট সহ ট্র্যাফিকের বিভিন্ন সমস্যা নিয়ে রামপুরহাট থানার পক্ষ থেকে বৃহস্পতিবার রামপুরহাট পৌরসভার অনুষ্ঠান ভবনের কনফারেন্স হলে একটি সচেতনতা শিবির করা হয়। এই শিবিরে, বাস অটো, টোটো, সহ ট্রান্সপোর্ট ইউনিয়ন, হোটেল, ব্যাবসায়ী, পেট্রল পাম্প মালিক সকলে উপস্থিত ছিলেন। শিবিরে রামপুরহাট আই সি ত্রিদিব প্রামাণিক প্রথমে জানান কি কি নিয়ম মেনে চলতে হবে। পরে ট্র্যাফিক অফিসার সজ্ঞীব মুখার্জী জানান সবচেয়ে বেশী সমস্যা শহরের মধ্যে টোটোর কারণে যানজট বেশি হয়, কারণ টোট গুলো কোন নিয়মের তোয়াক্কা করে না।

এছাড়া হাইরোডের ধারে হোটেল, গ্যারেজ গুলোতে গাড়ি দাঁড়িয়ে রাস্তা জ্যাম করে দিচ্ছে। এই শিবিরে রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সায়ন আহমেদ জানান, সম্প্রতি নদীয়ায় বাস দুর্ঘটনায় ১৭ জনের মৃত্য হয়েছে, তারপরই কলকাতায় চিপ সেক্রেটারির উপস্থিতিতে সমস্ত জেলার পুলিশ আধিকারিক দের নিয়ে ট্র্যাফিক সংক্রান্ত বিষয়ে কিছু নির্দেশ দিয়েছেন, সেগুলোই আমরা সকল কে জানাচ্ছি।

মহকুমা পুলিশ আধিকারিক প্রতিটি পেট্রলপাম্প মালিক কে নির্দেশ দেন তাঁরা যেন পেট্রলপাম্প ঢোকা ও বেড়নোর মুখে স্পীড ব্রেকার লাগাতে হবে ১৫ দিনের মধ্যে, এছাড়াও ও রাস্তার ধারে ধাবাগুলো কে নির্দেশ দেন তারা যেন পর্যাপ্ত লাইট লাগান ধাবার বাইরে,এছাড়া ও ধাবা মালিকদের দায়িত্ব থাকবে কোন গাড়ী যেন রাস্তার উপরে না দাঁড়িয়ে ধাবা তে ঢোকে, সেক্ষেত্রে ধাবা মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
পুলিশ প্রশাসনের সমস্ত নিয়ম মেনে চলার প্রতিশ্রুতি দেন সমস্ত ইউনিয়ন ও মালিক কর্তৃপক্ষ।

Facebook Comments