পূর্ব মেদিনীপুরের দুই সদ্যোজাত শিশু করোনা আক্রান্ত, চাঞ্চল্য জেলা জুড়ে

পূর্ব মেদিনীপুরের দুই সদ্যোজাত শিশু করোনা আক্রান্ত, চাঞ্চল্য জেলা জুড়ে

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলায় ২ সদ্যোজাতের শরীরে করোনার অ্যান্টিবডির হদিশ মেলায় গোটা জেলায় চাঞ্চল্য ছড়িয়েছে। দুই সদ্যোজাত শিশুই কোলাঘাটের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।মাতৃ গর্ভে থাকা অবস্থাতেই করোনা সংক্রমণ হয়েছে বলে অনুমান চিকিৎসকদের প্রাথমিক অনুমান। বিশেষজ্ঞদের মতে, নতুন এই স্ট্রেনের সংক্রমণের ক্ষমতা আগের তুলনায় বেশ কয়েকগুণ বেশি!

পূর্ব মেদিনীপুরের এই দুই সদ্যোজাতর একজনের বাড়ি ভগবানপুরে। অন্য জনের বাড়ি হলদিয়ায়। জন্মের পর দু’জনেরই শারীরিক সমস্যা ছিল। দুই শিশুকেই কোলাঘাটের শুশ্রুষা শিশু সেবা নিকেতনে ভর্তি করা হয়। এরপর দু’জনের সিটি স্ক্যান ও এক্স-রে করা হয়। হাসপাতাল সূত্রের খবর, দুই শিশুরই রিপোর্ট পূর্ণ বয়স্ক করোনা আক্রান্ত রোগীদের মতো। অ্যান্ডিবডি টেস্টের জন্য দু’জনের রক্তের নমুনা কলকাতার বেসরকারি ল্যাবে পাঠানো হয়। রিপোর্ট আসার পর দেখা যায়, দুই শিশুর রক্তেই করোনার অ্যান্টিবডি রয়েছে।

চিকিৎসকদের অনুমান, গর্ভে থাকাকালীন শিশুদুটি করোনা আক্রান্ত হয়। হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ প্রবীর ভৌমিক বলেছেন, “সম্ভবত মায়ের থেকে সংক্রমণ হয়েছে। প্রসবের আগে যদি প্রোটোকল মেনে দু’ই প্রসূতির করোনা পরীক্ষা করা হত, তাহলে আগেই এটা ধরা পরত। সেটা করা হয়নি।” করোনা অ্যান্টিবডি টেস্টের জন্য মঙ্গলবার দুই শিশুর মায়ের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে।

Facebook Comments