পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের ফলাফল প্রকাশের তারিখ জানাল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ

পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের ফলাফল প্রকাশের তারিখ জানাল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক: করোনা কালে পরীক্ষা ছাড়াই রাজ্য সরকারের অনুমতিতে বিশেষ মূল্যায়ন পদ্ধতিতে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক এবং সমতুল্য সব পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে রাজ্যে। ইতিমধ্যেয় উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের দিনক্ষণ ঘোষণা হয়েছে। আগামী ২২ তারিখ তা প্রকাশ করবে উচ্চশিক্ষা সংসদ। এবার মাদ্রাসা বোর্ডের- হাই মাদ্রাসা, আলিম, ফাজিলের ফলাফল প্রকাশের তারিখ জানাল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ। ২৩ তারিখ প্রকাশিত হবে এই পরীক্ষাগুলির ফলাফল। ওয়েবসাইটে দেখতে পাবে পরীক্ষার্থীরা। কোন কোন কেন্দ্র থেকে মার্কশিট বিতরণ করা হবে বলে জানানো হয়েছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তিতে।

মাদ্রাসা বোর্ডের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৩ জুলাই বেলা ১২ টার পর থেকে যে যে ওয়েবসাইটে হাই মাদ্রাসা, মাদ্রাসা, আলিম, ফাজিলের ফলাফল দেখতে পাবে পরীক্ষার্থীরা, সেগুলো হল –
www.wbbme.org
www.wbresults.nic.in
www.exametc.com

এছাড়া এসএমএস করেও জানা যাবে ফলাফল। WBBME লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে 56070-তে পাঠালে ফলাফল জানতে পারবে পডুয়ারা। মার্কশিট বিতরণ কেন্দ্রগুলি – উত্তরবঙ্গের মালদহ, কোচবিহার, দার্জিলিং এবং দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, বর্ধমান। এসব জেলার মাদ্রাসা অফিসগুলিতে অ্যাডমিট কার্ড দেখিয়ে মার্কশিট ও সার্টিফিকেট সংগ্রহ করা যাবে ২৩ তারিখ বেলা একটার পর থেকে। করোনা কালে পরীক্ষা নিয়ে হাজার জটিলতার মাঝে এত দ্রুত ফলপ্রকাশের খবরে খানিকটা স্বস্তিতে মাদ্রাসা, হাই মাদ্রাসার ছাত্রছাত্রীরা।

প্রসঙ্গত, আগের বছরও করোনার কোপে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের মতো পরীক্ষার হলে বসিয়ে ছাত্রছাত্রীদের পরীক্ষার ঝুঁকি নেয়নি পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ড। সেবারও বিকল্প উপায়ে ফলাফল প্রকাশ করা হয়েছিল।

Facebook Comments