ফর্ম বাতিল কাণ্ডে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুইটমেন্ট বোর্ডের চেয়ারম্যানকে ডেপুটেশন ISF সহ বিভিন্ন রাজনৈতিক দলের

ফর্ম বাতিল কাণ্ডে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুইটমেন্ট বোর্ডের চেয়ারম্যানকে ডেপুটেশন ISF সহ বিভিন্ন রাজনৈতিক দলের

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, কলকাতা: পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুইটমেন্ট বোর্ডে কনস্টেবল পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল চলতি বছরের জানুয়ারী-ফেব্রুয়ারী মাসে। সময় মতো আবেদন করে প্রায় ৮ লক্ষ ছাত্রছাত্রী। পরীক্ষা হবে আগামী ২৬ সেপ্টেম্বর। তার আগে ৬ সেপ্টেম্বর থেকে নিয়োগ বোর্ডের ওয়েবসাইট থেকে দেওয়া শুরু হয়েছে সেই পরীক্ষার অ্যাডমিট কার্ড।

জানা গিয়েছে, মোট আবেদনকারীর প্রায় ৩৫ হাজার জনের আবেদনপত্র বাতিল করা হয়েছে বিভিন্ন ভুলের জন্য। তার মধ্যে আবেদনপত্রে হিজাব পরিহিত ছবি দেওয়ার জন্য বেশ কয়েকজন মহিলা আবেদনকারীর ফর্মও বাতিল করা হয়েছে। এই নিয়ে চরম হয়রানির শিকার হয় আবেদনকারীরা। সম্প্রতি এই ঘটনার পর ক্ষোভ প্রকাশ করেন সংখ্যালঘুর বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বরা। শোরগোল পড়ে যায় সোশাল মিডিয়াতেও। প্রতিবাদের ঝড় উঠেছে ইতি মধ্যেই। ভাইরাল হয়েছে ভিডিও।

এই সমস্যা সমাধানের জন্য বাতিলকৃত মহিলারা যাতে পরীক্ষাতে অংশগ্রহণ করতে পারে তার জন্য মুসলিম সমাজ সচেতন এবং শিক্ষানুরাগী বিশেষ ব্যক্তিদের সম্মিলিত উদ্যোগে সোমবার পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুইটমেন্ট বোর্ডের চেয়ারম্যানের কাছে একটা ডেপুটেশন জমা দেওয়া হয়।

ডেপুটেশনে উপস্থিত ছিলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী, ওয়েলফেয়ার পার্টির রাজ্য সম্পাদক সারোয়ার হোসেন, অল ইন্ডিয়া মুজলিসে ইত্তিহাদুল মুসলিমীনের রাজ্য নেতা সাবির এস গাফ্ফার, ডেমোক্রেটিক ন্যাশনাল পার্টির সভাপতি ইমতিয়াজ আহমেদ মোল্লা ও সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির রাজ্য সম্পাদক হাকিকুল ইসলাম।

ডেপুটেশন প্রদান করে বেরিয়ে বিস্তারিত জানান একটি ভিডিও সাক্ষাৎকারে…

Facebook Comments