ওয়েস্টবেঙ্গল ভেটেরিনারি অ্যালামনি অ্যাসোসিয়েশনের পথ সারমেয়দের জন্ম নিয়ন্ত্রণ কর্মসূচি

ওয়েস্টবেঙ্গল ভেটেরিনারি অ্যালামনি অ্যাসোসিয়েশনের পথ সারমেয়দের জন্ম নিয়ন্ত্রণ কর্মসূচি

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: রাজ্যের প্রাণী চিকিৎসকদের সর্ববৃহৎ সংগঠন ওয়েস্ট বেঙ্গল ভেটেরিনারি অ্যালামনি অ্যাসোসিয়েশনের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে ও ব্যবস্থাপনায় কাঁথি রাজ্য প্রাণী স্বাস্থ্য কেন্দ্রে শনিবার বিনাব্যয়ে পথ সারমেয়দের জন্ম নিয়ন্ত্রণ কর্মসূচি পালিত হয়। সেই সঙ্গে জলাতঙ্ক রোগের প্রতিষেধক টিকা প্রদান সম্পর্কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক ডাঃ শুভেন্দু হালদার বৃক্ষরোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন। অনুষ্ঠানে কাঁথি-১ব্লকের ব্লক উন্নয়ন আধিকারিক তুহিনকান্তি মন্ডল, দীঘা মেরিন এক্যোয়ারিয়মের বিজ্ঞানী দেবশ্রী দাম, কাঁথি-৩ পঞ্চায়েত সমিতির সভাপতি মিতারানি সাউ ছাড়াও সংগঠনের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সভাপতি ডাঃ গোরাচাঁদ বেরা, জেলা সম্পাদক ডাঃ দিব্যেন্দু বাটুল সহ সংগঠনের বিভিন্ন সদস্য সদস্যারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সবুজায়নের লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন চারাগাছ বিতরণ করা ছাড়াও সামাজিকতা প্রদর্শনেও সংগঠনের পক্ষ থেকে কাঁথির বিবেকানন্দ লোকশিক্ষা নিকেতনের দুঃস্থ আবাসিকদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডাঃ দেবাশিস দন্ডপাট। অপরদিকে প্রাণী স্বাস্থ্য কেন্দ্রে ৩০টি সারমেয়-র সার্জিক্যাল অপারেশনের মাধ্যমে পথ সারমেয়দের জন্ম নিয়ন্ত্রন করা হয়।

Facebook Comments