স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে বিশ্ব শৌচালয় দিবস পালিত বীরভূমের খয়রাশোলে

স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে বিশ্ব শৌচালয় দিবস পালিত বীরভূমের খয়রাশোলে

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: গত ২০১৩ সাল থেকে ১৯ শে নভেম্বর দিনটি বিশ্ব শৌচালয় দিবস হিসেবে পালিত হচ্ছে। আগামী ২০৩০ সালের মধ্যে প্রতিটি বাড়িতে শৌচালয় তৈরি এবং তার যথাযথ ব্যবহার করার উদ্দেশ্যে দিনটা মানুষের কাছে সচেতনতার বার্তা হিসেবে তুলে ধরা হয় বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে।

আজ বীরভূম জেলার খয়রাশোল ব্লকের সেচ দপ্তরের মাঠে ওয়াটার ফর পিপল ইন্ডিয়া ট্রাস্ট নামক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে দিনটা যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। স্বাস্থ্য, পুষ্টি ইত্যাদি বিষয়ক ব্যানার পোস্টার সহ পুষ্টি গুণ সম্পন্ন সবজি, খাদ্যদ্রব্য স্টলে স্টলে সাজিয়ে রাখা হয় এবং উপস্থিত মানুষের কাছে সচেতনতার বার্তা দেওয়া হয়। স্বাস্থ্য বিষয়ক ক্যুইজ, আবৃত্তি সহ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়‌।

এদিন উপস্থিত ছিলেন খয়রাশোল পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল গায়েন, খয়রাশোল ব্লক যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক শ্রী কুমার ভট্টাচার্য্য, আই সি ডি এস সুপার ভাইজার প্রতিমা আচার্য্য, সংস্থার প্রোগ্রাম কো অর্ডিনেটর বনশ্রী দাস প্রমুখ ব্যাক্তিবর্গ।

এদিন আশাকর্মী, আই সি ডি এস কর্মী, অন্যান্য বেসরকারি সংস্থা সহ উক্ত সংস্থার প্রোজেক্ট কো অর্ডিনেটর অফিসার শৈলেন প্রামানিক, হাইজিন এডুকেটর জীষ্ণু হাটী, শিউলি ভুইয়া, সুব্রত সাউ, মহাদেব মন্ডল, দেবজ্যোতি মাঝি, সব্যসাচী রাউত, অর্পিতা মুখার্জি প্রমুখ ব্যাক্তিবর্গ এবং স্থানীয় কচিকাঁচা ও অভিভাবকদের উপস্থিতিতে আসর জমজমাট হয়ে ওঠে।

Facebook Comments