সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ব জল দিবস পালন বীরভূমে

সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ব জল দিবস পালন বীরভূমে

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: ২২ শে মার্চ বিশ্ব জল দিবস এই বিশেষ দিনটিকে জনসমক্ষে তুলে ধরতে বিভিন্ন ধরনের সচেতনতা মূলক কর্মসূচির মাধ্যমে যথাযথ ভাবে পালন করা হয় বীরভূমে এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে। ন্যশনাল স্টক এক্সচেঞ্জ এর আর্থিক সহায়তায় এবং ওয়াটার ফর পিপলস ইন্ডিয়া ট্রাস্ট বীরভূম জেলার খয়রাশোল শাখার পরিচালনায় খয়রাশোল ব্লকের অধীন দশটি গ্রাম পঞ্চায়েতের গ্রামে গ্রামে গিয়ে জল সংরক্ষণ এবং জল কে সঠিকভাবে ব্যবহার করার উদ্দেশ্যে পোস্টার, ব্যানার সহ মাইকিং করে প্রচার করা হয়। সেই সাথে নাকরাকোন্দা গ্রাম পঞ্চায়েতের দেবগঙ্জ কমিউনিটি হল সংলগ্ন স্থানে সচেতনতা মূলকএকটি বিশেষ নাটকের মাধ্যমে জল দূষণ রোধ এবং জল সংরক্ষন বিষয়টিকে তুলে ধরা হয়। আজকের ঘটনা সম্পর্কে একান্ত সাক্ষাৎকারে বিস্তারিত জানান সংস্থার কর্মী শৈলেন প্রামানিক।

Deenikart Halal Store

এদিন স্থানীয় নাকড়াকোন্দা গ্রাম পঞ্চায়েত প্রধান সহ সংস্থার কর্মী ও গ্রামবাসীবৃন্দ উপস্থিত ছিলেন।নাটক দেখতে স্থানীয় মানুষের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

উল্লেখ্য স্থানীয় গ্রাম পঞ্চায়েত ও সংস্থার পক্ষ থেকে জেলার বিভিন্ন প্রান্তে শিক্ষা প্রতিষ্ঠান সহ জনবহুল এলাকায় পানীয় জলের ব্যবস্থা এবং সেগুলো রক্ষনাবেক্ষন করার স্বার্থে কমিটি গঠন ও করা হয়েছে বলে জানা যায়।

Facebook Comments