রাজ্যে ফাজিলে পঞ্চম হুমাইপুর নুরুন্নবী সিনিয়র মাদ্রাসার ছাত্রী জাকিয়া সুলতানা, এলাকায় খুশির জোয়ার

রাজ্যে ফাজিলে পঞ্চম হুমাইপুর নুরুন্নবী সিনিয়র মাদ্রাসার ছাত্রী জাকিয়া সুলতানা, এলাকায় খুশির জোয়ার

মাজহারুল মোস্তফা, বেঙ্গল রিপোর্ট, মধ্যমগ্রাম : আজ পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ফাজিল পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ফাজিল পরীক্ষায় রাজ্যে (৫৩৮) পেয়ে পঞ্চম স্থান অধিকার করল উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম পৌরসভার অন্তর্গত নূরুন্নবী সিনিয়র মাদ্রাসার ছাত্রী জাকিয়া সুলতানা। উল্লেখ্য সেই্ রাজ্যে পঞ্চম হলেও উঃ ২৪ পরগনা জেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।

নূরুন্নবী সিনিয়র মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুল হাকিম মোল্লা বলেন জাকিয়া সুলতানা আমাদের মাদ্রাসার গর্ব, রাজ্যে ফাজিল পরীক্ষায় পঞ্চম হয়ে নুরুন্নবী সিনিয়র মাদ্রাসার নাম উজ্জ্বল করলো।

বাংলার শিক্ষক সাকির আহমেদ বলেন, শিক্ষক শিক্ষিকা দের অনুগত ছিল জাকিয়া সুলতানা। তার এই সাফল্যে আমরা খুবই খুশি।

তার পিতা মাওলানা মহম্মদ আসগার আলি পেশায় একজন বেসরকারি খারেজি মাদ্রাসার শিক্ষক । তার পিতা দারিদ্রতার মধ্য দিয়েও মেয়েকে শিক্ষিত করার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালিয়েছিল । তাঁর বড় মেয়েকে ছোট থেকেই আলাদা নজরে দেখত, এই আশানুরূপ ফলে এলাকায় ঈদের আগেই খুশির ঈদ নেমে এলো।

তার মা মনিরা বিবি পেশায় গৃহবধূ, তিনি মেয়ের এই সাফল্যে আল্লাহকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বরাবরই জাকিয়া সুলতানা খুবই মেধাবী ছিল। প্রতিটি ক্লাসে প্রথম স্থান অধিকার করেছে। ফাজিলে রাজ্যে পঞ্চম হয়ে আমাদের সকলের মুখ উজ্জ্বল করলো। আমরা খুবই গর্বিত।

ফাজিল পরীক্ষায় রাজ্যে পঞ্চম জাকিয়া সুলতানা বলেন, সরকারি ও বেসরকারি সহযোগিতা পেলে ভবিষ্যতে সে আরবী ভাষা বিষয়ে গবেষণা করতে ইচ্ছুক।

Facebook Comments